শুনবে আমার
পাঁচ আঙ্গুলের
কিছু কথা অল্প,
পাঁচ আঙ্গুলের
ফাঁক ফোঁকর
এক একটি গল্প।


পাঁচ আঙ্গুলে
ছুঁয়ে দেখি
নরম তোমার বাঁক,
অন্য পাঁচে
ঘুচিয়ে দিলাম
আঙ্গুলের যত ফাঁক।


পাঁচ আঙ্গুলে
কালো চুলে
পরিয়ে দিলাম বেলি,
সরল বুকে
আদিম সুখে
পাঁচ আঙ্গুলে খেলি।


পাঁচ আঙ্গুলের
ফাঁক ফোঁকর
বলতে পার? কেন?
আমার পাঁচে
তোমার পাঁচ
আঁকড়ে ধরে যেন।