আঁধারের চাদরে ঢাকা নির্ঘুম রাতের নিশ্বাস,
নিরবতায় চারপাশে নিঃসঙ্গ আঁধারের বিশ্বাস।
মলিন হয়ে তার নীল বদন,
বিভীষিকার অস্তিত্বে স্বর্ণালী যৌবন।
ফেরারী ভাবনাগুলোর স্মৃতির আক্ষেপ,
পূর্ণিমা অবেলায় অমাবস্যার জোনাকি নিক্ষেপ।
উচ্ছ্বাসিত দুঃখদের ভালবাসার প্রত্যাখ্যান,
ছন্দহারা জীবনে অপ্রাপ্তির উপাখ্যান।


এখন হয়ত ঝড় উঠবে,
অনিবার্য বাতায়নে ভেঙ্গে যাবে মৌনতা,
ইচ্ছা অনিচ্ছার দোলায়
সমূদ্র ভেঙ্গে জোয়ারের প্লাবনে পূর্ণতা।


আমি কেন বার বার হয়ে উঠছি দুঃখের উপকুলবাসী,
কেন ছিন্ন ভিন্ন করে দেয় সবকিছু দস্যি কালবৈশাখী।