ভোরের বাতাসে আজ তোমার স্পর্শ,
অনেক বার ফিরে যাব যাব করে যায়নি,
সে বাতাসে ভাসছে গোলাপ রেনু,
চিরবসন্তের নিরবিচ্ছিন্ন সুখ।
তুমি যে শান্ত বাতাসে তোমার সুগন্ধি ছড়াও
তা আজিই।
হৃদপৃন্ডের প্রতিটি রক্ত বিন্দু,
শান্ত ধমনীতে বাধা পায়নি বলেই,
বাতাসের দু’চোখে শুধু নিজেকে দেখি।
কতো প্রবাহ আজ আমাকে ঘিরে,
অচেনা পাখিরা ডেকে ডেকে ফিরে গেছে,
আমি ফিরব না,
যুগ যুগ ধরে বয়ে চলা প্রবাহের ভিন্নতায়,
তোমার স্পর্শে আজ হব নাম ঠিকানাহিন
তাই অনেক বার ফিরে যাব যাব করেছি,
তবুও যায়নি,
যাবনা।