আকাশ আড়াল করে নিয়ে এলে কিছু প্রেম,
পারো যদি দিয়ে দাও, রেখনা কিছু বাকী,
দিগন্তে হেলান দিয়ে নির্বাক সূর্যটা সাক্ষী।
বিশ্বাস রাখো আমার সকল কবিতার,
নিঃশ্বাস রাখো আমার সকল ভালবাসায়।
খোলা হাওয়ায় এলো মেলো চুল উড়িয়ে
কত কাব্য ও গানে তোমার গোলাপি শরীর,
সমুদ্রের নীল ঢেউ এর মত বুকে আচড়ে পড়ে
লোভাতুর চোখে জন্ম নেয়া কিছু ঘাম, কিছু কাম,
নিঃশ্বাসে-বিশ্বাসে গড়ছি পৃথিবীর অষ্টমাশ্চর্য।