জনবহুল এই শহরে আজো একা থাকি
সেই ঠিকানাতে আছি
সেই ঘরেই আছি।
বদলায়নি বিছানার চাদর, দেয়ালের রং,
তোমার আমার যুগলবন্ধি ছবির ফ্রেমটি সেই জায়গায় টাঙ্গানো আছে।
অপেক্ষার অসহায়ে দিন যায়
নিঃশ্বাস বেড়ে দীর্ঘশ্বাস হয়।
মরচে ধরা জানালার শিকগুলো ধরে বাইরে তাকায়।
আবার যদি ফিরে আস তেমনি পাবে সবকিছু,
বদলায়নি কিছুই,
শুধু দিন বদলেছে।