কেউ আসুক আর না আসুক,
আমি জানতাম তুমি আসবে,
কেউ থাকুক আর না থাকুক
শেষ অবধি তুমি থাকবে।

আমার শেষ কবিতা পাঠ,
প্রথম প্রেমের জন্য,
শেষ বলে যদিও নেই কিছু,
সবার ভাবনার ধরণটা অন্য।

কবিতা পাঠ শেষ,
তোমার কি লেগেছে বেশ?
তাহলে এতটা জল কেন চোখে?
কান্নায় ভাসছ কোন শোকে?

কখনো চাইনা শেষ হোক তোমার আমার প্রেম,
কখনো চাইনা চুকে যাক এই কবিতার আসর,
আজকের আমি, আগামীর তুমি,
যতটুকু কাছাকাছি আজ, পুড়িয়ে অনেক কাঠ খড়।

আমার সকল কাব্যে ষোল আনাই প্রেম আছে,
ষোল আনা ভালোবাসার ষোল আনাই তোমার কাছে।
তুলে দিলাম কাব্যের সকল প্রেম, তোমার পানে,
কেউ জানুক আর না জানুক, বিধাতা তো জানে।