অসময়ের পথ চলায় ক্লান্ত অবসন্ন আমি
দিগন্ত ছুঁয়ে দেখাটা বোধ হয় আর হবে না,
সময়ের সাহসী যৌবন মুখ ফিরিয়ে আজ
প্রিয় বেহিসেবী অনিয়ম আর রবে না।
কষ্টের শুন্যতায় দগ্ধ মনের গোপন মন্দির
সেই শেষ হলো কভে তোমার পুজার গান,
বুঝতে পারিনি একটি বারও, এই ছিল শেষ,
বাতাসের হাহাকারে দাঁড়িয়ে অনড় শক্তিমান।
আজ এখানে কিছুই নেই,এক পরাজিত কবি
শূন্যতার বেদনায় অশ্রুহীন গোপন ব্যথায়,
ভালোবাসার পরাজয়ে রাজাও রাজ্য হারায়,
আমি হারিয়েছি কাব্য, সুর, গানের কথায়।