কেন এত আছি, কত কাছাকাছি,
কিইবা ছিল দরকার,
প্রয়োজন অপ্রয়োজন বুঝিনা কভু,
ছুটে আসি বারবার?
ভালবাসতে, চোখের হব আড়াল,
যেতে হবে অনেক দূরে,
সবুজের দেশে পাখী ডাকে যেথা
রাখালিয়া গানের সুরে।
সোনালী স্মৃতি উল্টে পাল্টে
পার করি সময় অসময়,
কাছে থাকার বাসনায় মনে
কাটুক মৌনতা ও ভয়।
ভালোবাসার ইচ্ছে হোক প্রবল
খুলে দিয়ে বাতায়ন,
দূরত্বের কাছাকাছি দূরত্বই থাকুক,
নিকটকে করি নবায়ন।
আজ শুধু ভালোবাসা প্রেম হবে
ফিরে নাহি যেতে চাই মন,
প্রানের খেলায় হিয়ার টানে
শুদ্ধ যত আলিঙ্গন।
শুদ্ধ প্রেমের শুদ্ধ আশায়
পার করি দিন রাত,
তোমার তৃষ্ণা আমার ক্ষুধা
অনুপাত সমানুপাত।