তোর গায়ের গন্ধটা বেশ উৎকট!
বিশ্রী গন্ধ তোর মুখে
যখন, বলিস কথা উদ্ভট।


স্নান করেছিস, কোন কালে?
মেজেছিস কি দাঁত সকালে?
গন্ধে ভরা দামী জুতো,
আঁচল ভরা হাজার ছুতো।


শুল্ক মুক্ত গাড়ী, ন্যামের ফ্ল্যাট বাড়ী,
বেতন কাড়ি কাড়ি,
পড়েছিস দামী স্যুট টাই, কেউবা দামী শাড়ি।


চলা ফেরা তোর বেশ,
আভিজাত্যের নেই শেষ,
এত টাকা পেলি কোথায়?
কে দিয়েছে, দেশ?


এতো কিছু পেয়েও, লোভ করিস কেন ভাই?
তুই থাকিস ভালো, আমরা সবাই চাই,
তোর যা আছে, ১৬ কোটিরও তা নাই।


আমরা সবাই সহজ সরল,
যদিও বলিস পাগল,
ভোট দিয়ে, সমর্থন দিয়ে
বানিয়েছি কিছু ছাগল।


ভদ্রভাবে বললে কথা, শুনতে লাগে ভালো,
তোরা হলি বাংলাদেশের সংবিধানের আলো,
ফালতু কথায় সংসদটাকে করিস না আর কালো।