বৃষ্টি আজ সবাইকে প্রাণ উজার করা জল দিচ্ছে।
নদ, নদী, খাল, বিল, পুকুর, ডোবা
কেউ বাদ নেই।
এত বড় সমুদ্র, যার নেই কোন জলের অভাব,
সেও শূন্য হাতে ফিরছে না।
আজ বৃষ্টির জল থেকে বাদ নেই
বৃক্ষহীন অরণ্য, শস্যহীন প্রান্তর।
তবুও আমি ফিরছি শূন্য হাতে,
আমার দৃষ্টি ঝাপসা হয়ে আসে ঐ দৃশ্যে।
একদিন এমন ছিল,
ঐ বৃষ্টি মাথায় নিয়ে কাকভেজা হয়ে কাঁপছি দু’জন।
অসাম্প্রদায়িক বৃষ্টি আজ,
সবকিছু বিমর্ষ করে দিয়ে
পৃথিবীকে বানিয়েছে শরণার্থী শিবির।
আজ আমার বৃষ্টি হতে ইচ্ছে করে।
জল দিতাম, শুধুই জল দিতাম,
আজীবন চলে যেত হিসেবহীন জল দেওয়ার মাঝে।
আর আমার জল মাথায় নিয়ে তুমি  
আমার ভালবাসায় আজীবন কাটিয়ে দিবে।