অলস বাতাসে ছড়িয়ে দিলাম কিছু শব্দ,
কীভাবে তোমাকে যেতে দিই বলো নিশাচর রাতে,
যতবার অলস ভাবনায় হারিয়ে ফেলি দিক,
যতদূর চোখ যায়, সমুদ্র নয়, হৃদয়ের অলস লিরিক।
মৌনতা চাদরে ঢাকে কোন অবকাশে?
হৃদয়ের ঢাল বেয়ে মিলিয়ে যায় অলস বাতাসে।