১)
কিভাবে ছুঁই বল?
বড় অবেলায় বাড়িয়েছ দুটো হাত,
এখন আমার একলা থাকার দিন,
বদ্ধ ঘরে কালো নিকষ রাত।


২)
ভাসিয়েছো, ভাসছ
যেমন করে পারো
আঁকড়ে ধরো জল।


জ্বালিয়েছ, জ্বলছ
মন ভেঙে আজ,
শুদ্ধ দাবানল।


৩)
শাস্তি যতই দাও,
দিও না কভু মুক্তি,
ওইভাবে থাকুক যেন
আজীবন চুক্তি।


৪)
আবার যদি ডাকো
শ্রাবণ মেঘের রাতে,
অনায়াসে ছোঁয়া লাগুক,
তোমার গোপন হাতে।