আজ ভোরে চায়ের কাপে উঠেনি কোন ধোঁয়া,
বিছানা বালিশ রাতের মতই আছে
আমার সাথে শোয়া।


বিছানার পাশে কাগজ কলম কাপড় গুলো এলোমেলো
হিসেব করিনি গত কয়েকটা দিন
কি অলস ভাবে গেলো!


অলস দিনে নিরলস ভাবে লিখছি তোকে বেশ,
পাহাড় সমান অভিমান তোর
জানিনা কখন শেষ?


ভালোবাসার দিব্যি আছে, ভাঙ্গ তোর অভিমান,
কালকের কথা, কালকের ব্যাথা, আজ নয় আর
শুনাবি বেলা শেষের গান।


চোখ বোজ তুই, ছুঁয়ে দেখ, কতটা আমি তোর?
শীতের আলোর কুঁচি দেব, মেঘের চাদর গাঁয়ে দিয়ে
কাটাবি নিত্য ভোর।