থামতে চেয়ে পারিনি কখনও
পথই গেছে থেমে,
পাহাড় বেয়ে নামতে পারিনি,
পাহাড়ই গেছে নেমে।


হৃদয় ব্যাথায় কাঁদছি না আর
কাঁদছে আমার হৃদয়,
বৃষ্টির কাছে কান্না চেয়ে
পেলাম নাতো সদয়।


বৃষ্টি এখন আর কাঁদে না
দু’চোখ তার পাথর,
মেঘের মাঝে বৃষ্টি গুলো
মেঘের শোকে কাতর।


আমার যত মেঘ বৃষ্টি,
পাহাড়, নদীর মায়া,
সবকিছুতে ছোঁয়া আছে
তোমার জীবন ছায়া।