ঘুম ভেঙে যায়, অদ্ভুত স্বপ্ন আমাকে তাড়া করে,
নিদ্রাহীন রাতের কোন ব্যাপ্তি নেই,
অন্ধকার গোপন করেছি, তোমার অস্তিত্বে
স্বপ্নের সাথে সন্ধি করে করে ক্লান্ত,
প্রতি রাতে ক্ষীণ হয়ে আসে হৃদয়ের স্পন্দন,
তোমার আমার হৃদয়ের গাঁথুনি ধীরে ধীরে ভেঙে যাচ্ছে,
বিমূঢ় শোকে ফোঁটায় ফোঁটায় জমে উঠেছে চোখের অবাধ্য জল,
ব্যক্তিগত শোকে এবার মাটি আমার স্পর্শ চাই,
বৃষ্টি বন্দনায় কাঁদছে লতা গুল্ম বৃক্ষ।
বিষাক্ত সাপের মতো ফণা মেলে দুঃস্বপ্নের নীতিমালা,
মনের অগোচরে অভিশাপ বহন করে এগিয়ে চলেছে প্রতিটি দিন ক্ষণ।
ছায়া গুনে, ছায়া মেপে উল্টো দিকে ভ্রমনে
সময়ের ষোল আনা পতনে নিক্ষেপিত নিজেরই অপরিচিত কন্ঠস্বর,
মুঠোবন্দী করে রেখেছি শোকের স্পন্দন
পরিচিত ছায়া ও নিঃশব্দের মাঝে নিভে যায় আলো,
আঁধারে দৌড়ুতে দৌড়ুতে আঁধারের সীমানায় বাঁধা পেয়ে
পেছন ফিরে দেখি, ফণা তুলে আছে আমারই প্রতিকৃতি
আর অদ্ভুত স্বপ্ন আমার পেছনে দাঁত খিলখিলিয়ে হাসছে।