স্বপ্ন কুমারীর বুকের উদারতায় রোদেলা দুপুর
মেঘলা আকাশ আলোর স্পর্শে প্রমত্ত,
আকাশের বিশ্বময়তার বিদগ্ধ তার রূপ,
আকাশ হয়ে যাও, তোমাকে খুব ভালো লাগবে, এটা ধ্রুব সত্য।


সমুদ্রের বিশালতা যখন তোমাকে আলিঙ্গন করবে
বিশাল ঢেউ গুলো পাড়ি দিয়ে তোমায় দেখতে যাবো
কতটুকু বিশালতায় সে তোমাকে টেনে নেয়, দেখব
কতটুকু বিশালতা জাগলে আমি তোমাকে পাবো?


নিদ্রা তোমার শেষ, শ্যাওলা আর জেলির বিছানা অগোছালো,
মুক্তো বুকে নিয়ে সূর্যের সীমানায় যেয়ো না, দগ্ধ হবে,
ক্লান্তহীন আমার কাব্য গুলো বিরামহীন আলো দেবে তোমায়,
আমি সূর্য নই, তার চেয়েও বিশালতা নিয়ে রাখব বুকে নীরবে।