ধোঁয়া আর ধোঁয়াশা বিষণ্ণ অন্ধকারে
একটুকরো আলো যদি দিতাম তোকে,
ভেসে থাকা জীবনের মুহূর্ত গুলো
ঘুমের ঘোরে থাকলেও, থাকত না শোকে।


দমকা ঝড়ো হাওয়া ধোঁয়ার মতই থাকলো
স্বেচ্ছাচারিতার ঘূর্ণি গড়েছে শক্ত শিকড়,
ইচ্ছে অনিচ্ছের মূল্য দিতে না পেরে,
জ্বলে পুড়ে অঙ্গার তিলোত্তমা শহর।


আমি কি পারব তোকে, ভুলে যেতে
বেশতো টেনেছিলি তোর গোলাপি বুকে,
দেখবো,কতদিন পারি নিরবে নিবৃতে
বন্ধি তুই আমি যতদিন এই শৃঙ্খলিত সুখে।