যদি এরপর কখনো আসিস
চোখে ঘুম নিয়ে অপেক্ষায় থাকব।
গোপনে গোপনে জোৎস্নার উৎসব হয় না অনেকদিন,
মধ্যরাত হলে তুই বসে থাকিস ঝুলবারান্দায়,
তোর সবুজাভ মনের ভিতর আনন্দ-বর্ষা ঝরছে,
আমার শহর, আমার শহরের অলিগলি, জেব্রা ক্রসিং
তোর অপেক্ষায় পার করছে তাদের ব্যস্ত সময়।
কবিতার খাতা তুলে রেখেছি,
আধাঁরে তাকিয়ে এখন শুধু তৃষ্ণার অপেক্ষা করি,
লোভী বুকের কোনায় কোনায় জ্যোৎস্নালেখায় আলপনা
তোর চির নতুন বাঁকে বাঁকে,
যখন অন্ধকার জমে,
আমি খুঁজে বেড়াব নোনা জলের ঘ্রান।
বাতাসে উড়াবি আকাশরঙা শাড়ীর আঁচল
সহজ সমীকরণের কিংবা সুচকের মতোই
আমি জ্যোৎস্নায় সাদরে নিব পথ হারাবার অসহ্য যন্ত্রনা।