কিছুই বাকী নেই,
শেষটুকু রয়েছে অনিশ্চয়ে,
বোঝনি কখনো আঁধারের বাঁকে
কবে মিশে গেছে কিশোরের গোপন হাত,
নিশ্চুপে মরণ কি সুখ খোঁজে!
দায় এড়াতে পারনা,
ফুরিয়েছে অবেলার স্নান জল,
দেহজুড়ে আধাঁর নেমেছে,
নিষিদ্ধ হচ্ছে লিপস্টিকের লাল রং।