রূপ নেই, তাই ছায়ায়
উদার মনে বুকে নিয়ে,
গিলে খাচ্ছি কিছু জ্বালা, যন্ত্রণা।
দিন কাটে ব্যাথা গিলে
রাত পার করি কালো ছোপ ছোপ দুঃস্বপ্নে,
আমার ছায়া আমাকে বুকে নিয়ে খেলে,
অট্টহাসিতে ফেটে পড়ে রূপহীন ছায়াময় শ্মশান,
মূল্যহীন নিদ্রায় অঝোরধারে অমাবস্যা নামে,
উত্তাল আঁধারে গোপন তোমার মিথ্যে বৈচিত্র।
জটিল রেখার আবর্তে পুড়ে অঙ্গার
তোমার কক্ষপথে আমার স্বপ্ন।
এখন বুঝতে পারি,
সব হারানোর পর কোন গল্প হয় না।