সবকিছুই দখল করে আছো,
শুন্যতা টুকুও বাকী নেই, যা আমি নিব।
ফুটপাথ, হলুদ ট্রাফিকরঙ, রাস্তায় শুয়ে থাকা জেব্রা ক্রসিং,
পোর্ট ট্রাস্ট, রড সিমেন্টের ভূতুড়ে গুদাম, কর্ণফুলীর তীর,
পতেঙ্গার এলোমেলো পাথরে তৈরি বাঁধ,
নদীর গন্ধ, সমুদ্রের গন্ধ, রাতজাগা পাহারাদারের বাঁশির শব্দে
‘কোথায় নেই তুমি? সব অলি গলি? সরক নিরাপদ বাতি,
কি রেখেছ আমার জন্যে? সবকিছুই দখল করে আছো।
আমার কিচ্ছু নেই, চেয়েছিলাম একটু শুন্যতা,
রাতের উপকূলে কান পেতে আছে কিছু ছায়া।
হবে কি একটু শুন্যতা?
যদি দাও, ফিরে এসো।