খাতার উল্টো দিকে পেনসিলে আঁকিবুঁকি তে
যে টুকু লিখেছি, তোকে নিয়ে গল্প হয়ে গেছে।
গল্প বানাতে গিয়ে সত্য গুলো শতভাগ ধার করেছি,
তারপরও ভুমিকায় লিখেছি,
গল্পের পুরোটায় কাল্পনিক,
কারো সাথে বাস্তবতায় মিলে গেলে আন্তরিকভাবে দুঃখিত।


এখনও স্বপ্নে দেখি, সমাজ, সংসার,
যা আমাকে একাকী করেছে,
পণ্য হয়ে গেছি জীবনের কাছে,
নিজেকে বিক্রি করি প্রতিটি মুহূর্তে।
কখনো পড়ে থাকি বাজারের এক কোণে,
কেউ এসে দরদাম করে চলে যায়।


আমি আমার গল্পের কাছে ঋণী হয়ে গেলাম
তুই এলে বিনা দামে নিতে পারবি,
আর আমি আজীবন গল্প লিখে শোধ করব ঋণ,
ভুমিকায় হব ক্ষমা প্রার্থী।