সময়ের খুনি পেছন পেছন আমার,
উপুর হয়ে কোন সময় আমার দেহের উপর বসে পড়ে!
দীর্ঘশ্বাসে ক্ষয়ে গেছে গত কিছু দিন।
অশরীরী আত্মার মতো লালিত কাম, মোহ
পসরা সাজিয়ে বসে আছে লবনাক্ত প্রেমিকা।
চোখ বন্ধ করলেই কালো নয়, পিত্ত রসের মত রং দেখি,
জানলার বাইরে আলো নয় আজ, অন্ধকার
দরজার ভিতরের অন্ধকারটা আরও ভয়ঙ্কর।
আমি কোনদিন অন্ধকার ছুঁতে পারিনি,
আমার প্রচণ্ড ভয় করত,
অন্ধকার কেন ঈশ্বরের মত হয় না।
ঈশ্বর কেন সেই লবনাক্ত প্রেমিকের মত
আলোর পসরা সাজিয়ে বসে আছেন?


বিশ্বাস করো, কোনদিন অন্ধকার ছুঁতে পারিনি,
আজ অন্ধকার আমাকে নিত্য ছুঁয়ে চলছে।


সত্যিকারের বিশ্বস্ত অন্ধকার পেলে,
লবনাক্ত প্রেমিকার সব পসরা বরন করে নিতাম।