দাঁড়িপাল্লায় শেষ হবে সমস্ত লেনদেন,
কোন সন্ধি নয়,
বাম ডানের হাতেখড়ি কে দিয়েছে তোমায়?
জ্বলে পুড়ে যাক তোমার ডান-বাম বাম-ডান খেলা।
বাম ডানের শৃঙ্খলিত দরজাখানার বাইরে,
আঁধারের ঘরে শুয়ে আছে
ভেসে যাওয়া ঈশ্বর।
হয়ত ঘুম ভাঙ্গবে না,
হয়ত ঘুমের ওপারে খেলছে ডান-বাম বাম-ডান খেলা।