না নেই,
তোমাকে চমকে দেবার মত কিছু নেই।
নেই কোন কাব্য গান, তোমাকে নিয়ে আজ,
কাগজের পোশাকে ঢেকে রেখেছি নিষ্পাপ পাণ্ডুলিপি।
চৈত্রের খরায় পাতার কণ্টক হয়ে যাওয়া পরিহাস দেখেছি,
সবুজ ফণীমনসা আঁকড়ে রেখেছে ভেঙে যাওয়া ভিটে মাটি।
মেঘনাকে বুকে নিয়ে যারা মেঘনার গান গায়,
মেঘনার ও তোমার মতন আচরন।
জলের সাথে মিলিয়ে দেয় সব।  
দ্বিখন্ডিত নিঃশ্বাসে খণ্ড খণ্ড জীবনে,
মনে হয়, এমন ভাঙ্গন আর আসেনি কখনও,
এমন মিলনের কোন কাব্য নেই, গান নেই,
না নেই, নেই কোন ভাঙ্গন,
ভাঙ্গতে ভাঙ্গতে আর অবশিষ্ট নেই।