তোমার ঠিকানা খুঁজে পেয়েছি,
তোমার খাঁচার কীট গুলো খুঁড়ে খুঁড়ে খেয়েছে সেই ঠিকানা,
নামের অংশটুকু এখনো রয়ে গেছে খামের উপর।
তোমার চিঠি ব্যর্থ নয়নযুগল সেঁটে রেখেছে।
এইভাবে দিন কেটে যাচ্ছে।
দেখ কেমনে বেঁচে আছি বেঁচে থাকার দাবী নিয়ে,
দেখ চোখের স্বচ্ছ জল, দেখ কতটুকু গভীরতার ছল,
ধূসর মরুতে ফণীমনসার ভালোবাসায় ম্লান হয়ে গেছে সবুজ ফসল।
তোমার ঠোঁটে ঠোট রেখে রুপান্তরিত হতে চেয়েছি,
লিপস্টিকের কামুক মসৃণ লাল রঙে।
এই নাও সব হাতিয়ার, কলম, কালি, পান্ডুলিপি
কুয়াশার ভোরের মগ্নতার মোলায়েম রোদ,
ইচ্ছা ছিল তোমায় নিয়ে ভাবনাহীন নীল আকাশছোঁয়ায়,
আমার পরিচয় হোক তোমার পরিচিত গরম কফির ধোঁয়ায়।
যদি ভালোবাসা এনে দাও,
চিরতরে আত্মসমর্পণ করব।