এখনো পুরনো অলস খবর পড়ছ!
আজীবন বয়ে বেড়াবে কি শোক?
ভালোবাসা সলিল স্রোতে, কেঁদে উঠে হৃদয়,
কতটুকু শোকে হৃদয় পাথর হয়?
ভালবাসায় মন দাও, ফিরে এসো যতটুকু পথ পাড়ি দিয়েছ।
বুকের ভিতরে নীরব পৃথিবীর যত দায় ভার,
ফুরিয়ে যাচ্ছে কাঠকয়লা, কষ্টি পাথর।
আজকাল সকালে দুঃখ গুলো গুলো ব্রেকফাস্ট টেবিলে,
আরাম করে ব্রেড বাটার দিয়ে অমলেট গিলে।
স্বপ্নের মাঝে পা নাচানাচি করে বিষণ্ণ দুপুর,
অদ্ভুদ তুমি, এখনো পুরোনো খবর নিয়ে বসে!
কিছুতেই কি দেখবেনা সূর্যের জলদযাপন,
শুনবেনা কোনই প্রশস্তি?
আজকাল খবরে করুণ ভাষায়, দিনগুলো কথা বলে,
সাজানো গুছানো দুঃখ গুলোতে প্রত্যয় মিশে একাকার করে ফেলে,
তবুও রেখেছে তুমি বিস্ময় দৃষ্টি,
নিজের কোনো প্রীতি-প্রেম মূল্যহীন ওখানে,
প্রথাগত পুরনো খবর চলে যাক ডাস্টবিনের তলায়,
আলোয় আলো ভেসে আসুক,
মনের আলোতে নিপাত যাক পুরনো অবিশ্বাসী প্রেমের খবর।