কতদিন পর বৃষ্টি এলো, মেঘের পালক টুকরো হল,
নৈঃশব্দের নদীতে উত্তাল হল শান্ত সকল স্রোত,
ইচ্ছে করে ফেলে আসি চোখের কোনের জল,
বুকের ভিতর ধুকধুকানি, সোহাগ নিরন্তর,
আজকে আবার বৃষ্টি এলো, কতদিন পর।


বৃষ্টি হল, ভিজে গেল, তোমার কাজল রেখা,
অঝোর ধারায় যাক ধুয়ে যাক তোমার পোশাক সাজ,
অনিয়মের মেঘ গুলো, অদিক চলার ভুলগুলো,
প্লাবন নামুক, উত্তাল হোক তপ্ত তোমার যৌবন,
বহুদিন পর খুঁজে পেয়েছি শান্ত দেহের কোণ।