কতটুকু চেয়েছিলে, কতইবা দিলাম,
কতটুকু আদরে শেষটুকু ছুলাম।
কতটুকু বেলাতে কতটুকু গোপনে,
কতটুকু ছিলাম অশান্ত উঠোনে।


রাত্রির ঘড়ি বারোটার ঘর ছুঁলে
সিঁদুর মুছে গেছে কিসের ভুলে!
গোপন কোণে লুকানো অজানা সুখ,
মেঘ ভেজাবে আজ বালিশের বুক।


রাত্রির আদর বন্দী সকালের প্রান্তে,
মেঘ ছড়িয়ে দেবো দেহে মনের অজান্তে।
রাতের জানালায় উঁকি দেয় অবাক চাঁদ,
লুকিয়ে রেখেছে পূর্ণিমায় অদৃশ্য ফাঁদ।


তোমার কোলে শুয়ে নিঝুম সাঁতার
কেটেছি ভেঙ্গেছি কষ্টের কালো পাহাড়।