সভ্য কি ছিলাম কখনো?
কিছু দেখি আর নাই দেখি,
অসভ্যের মত দেখেছি তোমার বেড়ে উঠা।
হাওয়ায় হাওয়ায় ওড়না উড়েছে,
তুমি চিনে ফেলেছ আমার এক জোড়া চোরা চোখ।
দ্বিধা নেই, সভ্যতার শুরু অসভ্যতা অবতলে।
উপবাসী পৌরুষ শিকার খুঁজে সম্রাজ্যময়।
শয়নকক্ষের হাহাকার, অন্ধকারের যন্ত্রনায়
আমিও মধ্যরাতে,
ঘুমন্ত তোমার মেঘলা দেহে, মুখে, বুকে
এক এক করে ছিঁড়ে ফেলি শরীর জুড়ে জোছনাপালক।
মেঘ সরে দিলে নিরবতায় ছুঁয়ে দেখি
বুকে সদ্য ফোঁটা ফুল,
এই ভালবাসায় সভ্যতা অসভ্যতার ব্যবধান
তোমার সুগন্ধী চুল।