তোর ছায়াতে
আলো দেখেছি,
রান্না বাটি খেলাতে,
আঁধার মেখে,
পূর্ণিমাতে,
রাত্রি শেষের বেলাতে।


চাঁদের পালকে
জ্যোৎস্না ঝলক,
আগুন লাগা শরীরে,
বিনিসুতোয়
কাব্য মালায়
পাগল করলি কবিরে।


তোর খোঁজেতে
হাজার বছর,
গল্পকথা উপন্যাসে,
নুড়ি ঘাসের
আন্তরিকে
গল্প গানের বিন্যাসে।


তুই তো জানিস,
তোর পানে
আমার চিঠি কোন খেয়াতে?
তোর মাদলের
শব্দ শুনি
তোর চিঠিরই ছোঁয়াতে।


এখন তুই
জোৎস্না আঁকিস,
অন্য কোন ভুবনে,
আমার স্বপ্ন
স্বপ্নই হল
নিভৃতে অচেনা গোপনে।


তাই ভেবেছি  
রোজ ভিজব
তোর রাখা বৃষ্টিতে,
থাকবি তুই
আজীবন
আমার সকল সৃষ্টিতে।