তোমার চোখের নীল নিয়ে
আকাশ আজি নীল,
তোমার চোখের জল নিয়ে
সাগর নদীর মিল।
তোমার চোখের পাপড়ি নিয়ে
মেঘ দিয়েছে ছায়া,
তোমার নকশি আঁচল নিয়ে
পৃথিবী দিল মায়া।
তোমার মুখের হাসি নিয়ে
দিক হারাল দিগন্ত,
তোমার গায়ের রং নিয়ে
পৃথিবী জুড়ে বসন্ত।
তোমার ঠোঁটের ছোঁয়া নিয়ে
দুপুর গড়িয়ে রাত্রি,
তোমার হৃদয় প্রেম নিয়ে,
তোমার পানের যাত্রী।
আর কি আছে তোমার সনে,
দিয়েছ সব ঢেলে,
তারপরও কি সব পাওয়া হয়
তোমায় না পেলে।