১)
নিজের ছায়া ছিন্ন করে
তোমার ছায়ায় ব্যর্থ আলিঙ্গন,
তোমার পালক কুড়িয়ে,
বয়স গেল বুড়িয়ে,
স্বপ্ন ভাসে, ছাইপাশে
ব্যর্থ হল নষ্ট হল
শেষ পৃথিবীর জীবন।


২)
ঠোঁটে আজ লবণাক্ত প্রেমিকার সুখ,
চায়ের মিষ্টতা জমা হয়ে গড়া বুক।
বিরতিহীন জলের দানায় ধুয়ে,
পার হলাম বিরতিহীন, ছায়াপথ ছুঁয়ে।
সারা অঙ্গে মহাজাগতিক তরঙ্গ,
অন্তর্বাসে উল্কায় পুরীতে পুজা ভঙ্গ।


৩)
মনের মাঝে লাগাম নেই,
শান্ত ঝড়ে ভাসতে নেই।
কবিতায় বলার কিছু নেই,
অশান্ত ঝড়ে ঊষর মরু
পাগলা মনে ভাঙলো তরু,
বৃষ্টি এলো, তৃষ্ণা পেলো,
কিসের নেশায়, কিসের আশায়,
তুমি আমি, বিছানা বালিশ
করছি এলোমেলো।