যে রৌদ্র ভালবাসি তা আজ স্মৃতিতে,
অর্থহীন তপ্ত হৃদয়ে ব্যর্থ আলোয়
দ্বিধা দন্ধে আছে সময়।
যে তীর ভাঙ্গে, সময়ের স্রোতে
নিয়তি দুর থেকে পরিহাস করে।
অনু পরমাণু সম্ভ্রম হারায়,
আজো খেলে রৌদ্র-ছায়ায়,
দিনের ব্যথা, রাতের অবিশ্বাসে
স্মৃতির রৌদ্রে আসে না কোন প্রেম।
ক্লান্ত পরিস্রান্ত ইচ্ছারা তীব্র অবসাদে,
চোখের কোণে জমা হয়ে রয়,
অনিশ্চয়তায় আজ কেবলি ভালোবাসার ক্ষয়।