আজ কেন চুপ্‌চাপ, কোন ধ্যানে মগ্ন,
কত জল চোখে মোছ, হৃদয়টা ভগ্ন।
আকাশের বুনো মেঘ নেমে এলো সন্ধায়,
চাঁদটা কলঙ্ক নিল, আজীবন বন্ধ্যায়।
কাজল কালো চোখেতে, রুপ কি অপরূপ,
যত রাত, দুই হাত, খেলে যায় চুপ চুপ।
কচি চুলে, কোন ভুলে থোপাতে মেঘের দল
আজ থেকে পাশে আমি, মুছে ফেল চোখের জল।