নাঙ্গা তলোয়ার হাতে,
একটা রাত কাটালাম বটে,
অন্ধকারে প্রেমিকাকে পোষ মানানো কখনো সহজ নয়।
পুতুল খেলার ছলে যে কথা জানাতে চেয়েছি,
কৌমার্য ভঙ্গ হয়েছে নষ্ট হওয়ার সুখে,
বিড়ম্বিত পদচারণায় শিহরিত প্রেমিকার সমান্তরাল মুখচ্ছবি,
নির্জনতায় স্বর্গদ্বারে মানবীর গন্ধে,
নৈঃশব্দের পরতে পরতে তঞ্চকতা।


ব্যভিচারী বন্দুক, খুঁজে ফেরে সিন্দুক,
আলোতে, ছায়াতে, রক্তশূন্য মুখেতে,
সংখ্যার ঘোলাজল, বেহিসেবি কোলাহল,
দূর থেকে ধোঁয়ায়, শর্ত হীন ছোঁয়ায়,
ঝুঁকে আসা পড়শি, ফুল বুকে ষোড়শী,
ফুলমালা তীর জুড়ে, অচেতন প্রমোদ সুরে,
টের পেল ঈশ্বর, শিহরিত নশ্বর,
নিশিতে আলোড়ন, রোমকূপে শিহরণ,
নাঙ্গা তলোয়ার হাতে, আজকের পূর্ণিমা রাতে,


শুকনো পাতার নুপুর দিলাম, শুভ্র দু’টো পায়ে,
আদর প্রেমের পরশ দিলাম কুসুম ফোটা গায়ে।