এমন করে, এমন করে, আর কত দিন,
শাস্ত্র কঠিন,জীবন কঠিন, যৌবন কঠিন।
জীবন, যৌবন সবসময় কি একসঙ্গে রয়?
তাই বলে কি? এইভাবে কেটে যাবে সময়।
অব্যক্ত আহাজারি চালশে চোখের ফ্রেমে,
জীবন, প্রেম কোনটায় নয়, আমি গেলাম থেমে।
বন্যা কাঁদায়, স্র্রোত ভাসায়, ডুবায় চোরাবালি,
কোন তাড়নায়, কোন যাতনায় মরু দেশের মালী।
বুকের তাবিজ, বাহুর তাবিজ, আছে কোন উপায়?
আর সময় নেই, নাম উঠেছে মৃত্যু দূতের খাতায়।