(এক)
হয়ত দেখা হবে আজ, অথবা অন্যদিন,
আগামী দিনের আশায় প্রতিদিন,
বেদনার নীল ছুঁয়ে আছে আকাশের বুকে,
তৃষ্ণার্ত মনে স্বপ্ন বুনে চেয়ে থাকি আগামীর মুখে।


(দুই)
পরন্ত বিকেলে এসো, পর্যাপ্ত আলোর অভাব হলে,
রেখে যেও দীর্ঘশ্বাসে ক্লান্ত চরণ,
ভেসে যাওয়া স্মৃতিমগ্ন রাতগুলো,
কষ্টের হাসিমাখা মুখে স্মৃতিদাগ,
মুছে নিও গতদিনের স্রোত।


(তিন)
তোমার নাম কি হতে পারে?
আশা, প্রেম, ভালোবাসা, কিংবা সুখ,
বুকের ফাঁক দিয়ে নষ্ট ব্যাধিরা নিয়ম করে হোঁচট খায়,
শত ব্যঞ্জনের ব্যস্ততায় হৃদয় ভর্তি স্বপ্ন ভুখ,
আমার অষ্ট প্রহর ছুঁয়ে আছে তোমার বিষন্ন চিবুক।