এক,
মেঘের ডানায় ফেঁসে গেছে আকাশের সব নীল,
সূর্যের সিঁড়ি বেয়ে নামছে স্বপ্নের গোধূলি,
প্রিয়মুখে গুজেছি চিরায়ত অমিয় চুম্বন,
ভালোবাসার রঙে ডুবিয়ে দিলাম জীবন তুলি।


দুই,
সময়ের হাটে বেলা শেষে দেখেছি আকাশের ফসিল,
অচেনা হৃদয়ে কবেকার অস্তিত্বের সেইসব স্মৃতিমুখ,
ব্যথা তোলে,  বিশ্বাস হারানো সেইসব অনুভূতি,
বুকভাঙা বুকে সবুজ স্বপ্ন, ঠোটে তার প্রানের সম্মতি।


তিন,
তুমি-আমি এই সন্ধি, যুগে যুগে মধুর বলয়ে,
প্রেমগন্ধ উষ্ণ বিস্ময়ে, অন্তহীন গভীর প্রলয়ে।


চার,
স্বরবর্ণে না পাওয়া গেলে খুঁজব ব্যঞ্জনে তোমায়,
তবুও পৃথিবী গলে যায় কেন নিষিদ্ধ অনিশ্চয়তায়,
যে স্নান ঘরে জল নয়, আছে অশান্ত মাদক,
ভালোবাসা স্বর্গীয়, বলেছেন কোন সাধক?


পাঁচ,
ভালো আছ, আমি ভালো নেই,
জানি, পাহাড়ের মত ক্ষমা নেই,
বৃষ্টি খোঁজে, তোমার নদীর গর্ভ,
আমি খুঁজি ভালো থাকার পর্ব।