ভুল হলে ক্ষমা নয়, শাস্তি চাই,
এমন সব কঠিন শাস্তি!
রাত্রি হলে অভিমান করবে,
বিছানার একপাশে শুয়ে রাত কাটাবে,
স্পর্শে হাত ছুড়ে ফেলবে,
ভোরে আগে ভাগেই ঘুম থেকে জেগে উঠবে,
সকালে প্রাতরাশ বদ্ধ থাকবে।
অফিসে যাবার বেলায় এগিয়ে দেবে না বাজারের থলি।
তারপর,
অফিসে না পৌছানো পর্যন্ত ছটফট করবে,
পৌছানোর পর একটা ফোন দিয়ে বলবে,
অফিসে পৌছে ফোন দিতে হয়, তা কি ভুলে গেছ?
এরপর অপেক্ষায় থাকি,
ফোন না করার শাস্তি পেতে।