(এক)
তোমার আলোয় দেখেছিলাম,
সূর্যাস্তের মৌনতা,
রাতের তারায় জাগলে দেখি
নগর জুড়ে শুন্যতা।


(দুই)
দেহের ভাঁজে অগ্নি রেখে,
জিভে রেখেছ জল,
জলাশয়ে ফাঁদ পেতেছ,
ফাঁদে রেখেছ ছল।


(তিন)
লজ্জিত মুখোশে সজ্জিত বাসর,
গোধূলির করোটিতে মাতাল আসর।
নগ্ন পাতার ঢাকা আফোটা গোলাপ
একটু ছোঁয়াতে, হবে কি কোনো পাপ?


(চার)
তোমার ঠিকানা হারিয়ে গেছে,
পথে নেমেই যত দ্বিধাদন্ধ,
সন্ধ্যার বস্ত্র খুলে চৌদিকে ছিটিয়ে,
বাতাসে মিশে গেছে বুনোগন্ধ।