(এক)
কখনও আসেনি শ্রাবণ অন্ধ মেঘের ভুলে,
কখনো আসেনি মেঘ, আকাশ দুয়ার খুলে,
আকাশ চুয়ে পড়া জল যদি আমার বৃষ্টি হয়,
খোলা আকাশের নীচে ভিজতে কেন এত ভয়?


(দুই)
মৌনতার ভ্রম ভেঙ্গেছে তোমার আগমনে,
আমার আঠারো জেগেছে তোমার নিমন্ত্রনে।


(তিন)
বুকের মাঝে দাঁড়াও, ভয় নেই
ছোঁব না, তাই ক্ষয় নেই।


(চার)
ফুলের পাপড়ি সরিয়ে দেখি নীরব গর্ভাশয়,
তোমার নীরবতায় আমার কি তর সয়?


(পাঁচ)
তোমার গন্ধে বিমুগ্ধ মাতাল হাওয়া,
এতো কাছে এসে তবু, দূরে চলে যাওয়া।


(ছয়)
মন না দেহ? দুটোই দামী,
প্রিয় নারী, এসো বুকে,
চোখ বোঝ, গোপন সুখে,
নিরবে নিভৃতে বলি আমি।