খুব সহজেই তীব্রতা বাড়ে, তৃষ্ণা পায়,
ইচ্ছে করে, একাকী সরলতা ভাসিয়ে দিই তোমার নাভিমুলে।
প্রত্যয়, উপসর্গ অনুসর্গ হারিয়েছি কোন ভুলে?
বর্ণমালার বিস্ময়ে ম্রিয়মাণ জীবনযাপন,
ব্যথাতুর জীবনে গেঁথে আছে তীক্ষ্ণ স্পন্দন।
তোমার সমস্ত আকূলতা ব্যাকুলতা ধুয়ে তীব্রতা বাড়ে জলে।
কিছুই আর অবশিষ্ট নেই,
বই এর খোলা পাতা, সাদা কাগজ, কলম
অসমাপ্ত উপন্যাস, গল্প সল্প, কবিতা ও তুমি,
আর কিছুটা সময় পেলে হাতে হাত রেখে,
হত যদি কিছু সংলাপ।
শান্ত সমুদ্রে লুকোনো চোরাবালিতে আশ্রয় নিয়ে,
তোমার প্রশ্রয়ে ভেসে যেতাম নীল সমুদ্র-তেপান্তর।
এ সাগরের মুক্ত বুকে এসে পড়ে মুক্তো দানা,
কপালে এসে চুমু এঁকে দেয় রাত,
এরপরে আর তো কিছুই নেই,
নোনা বাতাসের সাথে, আরও নোনা হয়ে
তোমারই খেয়ালে
ডাক দিলে তুমি, আমি আর ফিরে যাবো না।