১)
তৃঞ্চা নিয়ে বসে থাকি,
অবাক করে দিয়ে, যদি একটিবার ছুয়ে দেখতে!


২)
তোমার ঘরের কোণে, আমার দু’চোখ ভিজে উঠে,
তোমার আঙিনায় অযত্নে অবহেলায় গোলাপ ফোটে।


৩)
তুমি নিঃশ্বাসসম দূরত্বে দূরে থাকো,
আমি বিশ্বাসসম দূরত্বে কাছাকাছি থাকি,


৪)
আকাশে আলো নেই, নিশ্চুপ থাকো,
আঁধারে ছায়া আছে, মুখ ডাকো,
খুব কি বেশী রাতের গভীরতা?
তাহলে মেনে নাও অব্যক্ত নীরবতা।