সময়টাকে তোমার মত করে বদলে দিই,
যেভাবে বদলে দিয়েছ আমায়।
রাত্রির চুড়ায় একাকী,
আধারের ভাঁজে ভাঁজে খুঁজে ফিরি পাদ প্রদীপের আলো,
চাঁদের দৈর্ঘ্য প্রস্থ মেপে,
অনন্ত গহীনে জ্বলে ওঠে মসলিন রাত।
খুলে দেখি কবিতার কাব্যফূলে,
খুন হয়েছে নৈশ তিমিরে তারকাদের আলেয়া।
বেহুলা লকিন্দরের বাসরে
ভালবাসার ফসিল খুজেছিল কে?
তোমার পথগুলো সরিয়ে নিয়েছে
গোছা গোছা নোটে বন্ধী কাব্য প্রকাশক।