সন্ধ্যা শেষ হয়ে যাক,
চুকে যাক গোধূলির দেনা পাওনা,
কুয়াশায় বিদ্ধস্ত শীতের পালক,
সবুজ ঘাসের ফাঁক দিয়ে,
শৈত্য পেয়ে যাবে কুয়াশার ঠিকানা।


কেউ না, জেনেছে আজ,
তোমার মৌনতায় ভাঙ্গলো সাঁঝের বেলা,
গুছিয়েছি শূন্য পাতার কাঁচা শৈশব,
সকালকে একপাশে তুলে রেখো,
মুলতুবি রেখো কুয়াশার লুকোচুরি খেলা।