১)
জোনাকি গেঁথে আলোর মালা রেখেছি,
তোমাকে দেখে রাত্রির চোখ নিভে গেল।


২)
তুলে রাখো, যা কিছু দিয়েছে ব্যথা,
জীবনের এপাশওপাশ, যা কিছু ছাইপাশ,
ভালোবেসে পণ্য হও, নষ্ট হও, ভ্রষ্ট হও,
দূর থেকে কাছে টানো মায়াবিনী সর্বনাশ।