নিঃশব্দে আহত কষ্টগুলো অনুভূতির একান্ত প্রতিবেশি,
আলো আঁধারের খেলায় ছায়ারা অবিচল।
আমার বুকে তোমার জন্য বায়বীয় আদর,
দুঃখ বিলাসের দিনযাপনে,
পণ্য হয়ে বেঁচে আছি,
আলোর ইচ্ছারা সব মূখ লুকিয়ে আছে,
অন্ধকারের গভীর তৃষ্ণায় আজ কালো মেঘ নেমে এলো।