১)
ভালবাসা মানে -
পুরো পৃথিবীটা বর্ণহীন,
কিন্তু, তুমি আমি রঙ্গিন।


২)
কোথাও অনিদ্রা নেই,
তবুও পাথরের মত হয়ে আছে চারিপাশ,
রাত বেড়ে যায়,
নিদ্রাহীন জীবনের গন্ধ ভেসে আসে,
নির্জীব, ক্রমশ প্রানের মালিকানা দাবী করে।
অজানা রাত বেড়ে গেলে রাত্রির রং গাঁড় হয়ে আসে,
মান অভিমানের পালা বদলে মান ভাঙ্গেনি রাত দিনের মুখ।