১)
নিশ্চুপে চলে গেল এতটা বছর,
চোখ বেয়ে কোন জল নয়, কষ্ট ঝরছে
কপোল কোন ভাগ্যরেখা নয়, দুর্ভাগ্যের ভাঁজ পড়ছে।
তোমার স্রোতধারা কোন সাগরে আজ,
খুঁজেছি শীত দুপুরের বিষাদ আকাশে তোমার রোদ।


২)
ভালোবাসা শেষ, প্রহসন শেষ হলেও বিদায় নেই তোমার
তুমি বন্ধি হয়ে আছো যাবজ্জীবন,
ভালোবাসি, ভালোবাসা চাই না,  
তোমার বিরহে আমার এই খেলা ক্ষণিকের নয়,
একদিন পাখী উড়ে যাবে,
সেইদিন তুমি মুক্তি না চাইলেও মুক্ত।


৩)
বসন্তের অগোচরে কোন ফুল নয়
ভ্রমরের স্পর্শ বিহীন ফুলে সুখ নয়,
আকাশের অগোচরে দ্বীপ জ্বালেনি কোন তারা,
সূর্যের অগোচরে চাঁদ চিরকাল সর্বহারা।


৪)
গেছে কত বসন্ত, কত বরষা ফাগুণ,
যখনি ফিরবে,
নিশ্চিত করে দেবো নিশ্চুপ ভালবাসায়,
রাত্রি চুষে রাত্রির গায়ে পড়িয়ে দেব তোমার বসন।